Train Schedule

বরেন্দ্র এক্সপ্রেস (Barendra Express) ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

ট্রেন (বাংলাতে রেলগাড়ি)  হচ্ছে এ ধরনের পরিবহন। ট্রেন যে সমন্তরাল ধাতব পাতদ্বয়ের উপর দিয়ে চলিত হয় তাকে বলা হয় রেললাইন। ট্রেনের ভিতরের পরিবেশ, যাত্রাপথে বিরতি। সবকিছুই অনেক আনন্দদায়ক । তাই দীর্ঘ পথ যাত্রা জন্য ট্রেনকে বেছে নিন।

আজকে আমরা আলোচনা করব বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি নিয়ে। বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি আন্তঃনগর ট্রেন। এটি বাংলাদেশ রেলওয়ে পরিবারের অন্যতম ট্রেন গুলোর মধ্যে একটি। বরেন্দ্র এক্সপ্রেস রাজশাহী থেকে চিলাহাটি রুটে চলাচল করে। আপনি যদি রাজশাহী থেকে চিলাহাটি যেতে চান, তাহলে এই পোস্ট টি মনোযোগ সহকারে পড়েন। আমাদের দেওয়া তথ্যগুলো আপনার ভ্রমণ সহযোগী হবে। কারণ এখানে আমরা বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকিট কাটার মাধ্যম, ভাড়ার তালিকা, ছুটির দিন, বিরতির স্থান এবং সময়সূচী সবকিছু নিয়ে আলোচনা করব ।

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

এবার কথা বলব বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটির সময়সূচি নিয়ে। বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন রাজশাহী থেকে ০৩ঃ০০ মিনিটে ছেড়ে চিলাহাটি ০৯ঃ২৫ মিনিটে পৌছায়। এটি চিলাহাটি স্টেশন থেকে সকাল ০৫ঃ৫০ মিনিটে ছেড়ে রাজশাহী স্টেশনে রাত ১২ঃ২০ মিনিটে পৌছায়। বরেন্দ্র এক্সপ্রেস গতি সম্পন্ন ট্রেন হওয়ায়। এই রুটে ভ্রমণ করতে প্রায় ৭ ঘন্টা সময় লাগে। বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটির সপ্তাহিক ছুটি রয়েছে, এটি সপ্তাহে এক দিন চলাচল বন্ধ রাখে। আর সেই ছুটির দিনটি হচ্ছে রবিবার।। নিচে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের সময়সূচী দেওয়া হয়েছে।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
রাজশাহী টু চিলাহাটি রবিবার ১৫ঃ০০ ২১ঃ২৫
চিলাহাটি টু রাজশাহী রবিবার ০৫ঃ৫০ ১২ঃ২০

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ট্রেনের বিরতিস্থান এবং সময়সূচী

এবার আপনাদের মাঝে তুলে ধরবো বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি বিরতি স্থান এবং সময়সূচী। বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী থেকে চিলাহাটি যাওয়ার পথে কোন কোন স্টেশনে কত মিনিটের জন্য বিরতি রাখেন। এবং কখন কোথা থেকে ছাড়ে, জেনে নিতে চোখ রাখুন নিজের টেবিলে।

বিরতি স্টেশন নাম রাজশাহী থেকে (৭৩১) চিলাহাটি থেকে (৭৩২)
আব্দুলাপুর ১৫ঃ৪০ ১০ঃ৫৫
নাটোর ১৬ঃ১৮ ১০ঃ৩২
আহসানগঞ্জ ১৬ঃ৪৩ ১০ঃ০৭
সান্তাহার ১৭ঃ১০ ০৯ঃ৪০
আক্কেলপুর ১৭ঃ৩৫ ০৯ঃ১৫
জয়পুরহাট ১৮ঃ০০ ০৮ঃ৫৭
পাঁচবিবি ১৮ঃ১৪ ০৮ঃ৪৫
বিরামপুর ১৮ঃ৩৬ ০৮ঃ১৭
ফুলবাড়ি ১৮ঃ৫০ ০৮ঃ০৩
পার্বতীপুর ১৯ঃ২০ ০৭ঃ২৫
সৈয়দপুর ২০ঃ০৯ ০৭ঃ০০
নীলফামারী ২০ঃ৩১ ০৬ঃ৩৭
ডোমার ২০ঃ৫৪ ০৬ঃ২০

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

এখানে আপনারা জানতে পারবেন বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের টিকিটের দাম। বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের টিকিটের দাম খুব বেশি না হয় সকল শ্রেণীর মানুষের জন্য উপযোগী। বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি রয়েছে পাঁচটি আসন বিভাগ। আপনি আপনার সামর্থ্য অনুযায়ী আসন নির্বাচন করুন। এখানে আসুন রয়েছে  প্রথম সিট, প্রথম বার্থ, স্নিগ্ধা, এসি সিট, এসি বার্থ। কোন আসনের দাম কত জেনে নিতে চোখ রাখুন নিজের টেবিলে:

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
প্রথম সিট ১৭৫ টাকা
প্রথম বার্থ ৩৬০ টাকা
স্নিগ্ধা ৩৪৫ টাকা
এসি সিট ৪১৪ টাকা
এসি বার্থ ৬২১ টাকা

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটির টিকিট আপনারা কাউন্টারে গিয়ে ক্রয় করতে পারেন অথবা ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে ঘরে বসেই টিকিট ক্রয় করতে পারেন।

আমরা চেষ্টা করেছি বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটির সকল তথ্য তুলে ধরার। এর পরেও কিছু জানার থাকলে নিচের কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন আমরা চেষ্টা করব আপনার প্রশ্নের উত্তর দিতে। এতটা সময় ধরে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Bangladesh Railway

ধন্যবাদ আমার সম্পর্কে জানতে চাওয়ার জন্য। আমি কোন ব্যক্তি নই। আমি একটি প্রতিষ্টান যেখানে একাধিক ব্যক্তি কর্মরত। সুতরাং আমাদের সাথে জড়িত যে কেউ আমার এই প্রফাইল ব্যবহার করে তথ্য প্রকাশ করতে পারে। কোন অভিযোগ বা পরামর্শের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button