Train Schedule

রাজশাহী এক্সপ্রেস (Rajshahi Express) ট্রেনের সময়সূচী,টিকেট ও ভাড়ার তালিকা

ট্রেন যেটি রেলগাড়ি নামে পরিচিত। এটি এই সময়ের জনপ্রিয় একটি পরিবহন। স্বল্প ব্যয়ে আনন্দদায়ক ভ্রমণে ট্রেনের বিকল্প নেই। ট্রেনে রয়েছে সকল শ্রেণীর মানুষের উপযুক্ত আসন। কেননা বেশি টাকা খরচ করে, ভালো মানের আসনের নির্বাচন করে টিকিট ক্রয় করলেই আরামদায়ক ভ্রমণ করতে পারবেন।

রাজশাহী এক্সপ্রেস

আজকে কথা বলবো রাজশাহী এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে। যারা রাজশাহী এক্সপ্রেস ট্রেনটিতে ভ্রমণের সিদ্ধান্ত নিয়েছেন, তাদের জন্য আজকের এই পোস্ট। এই পোষ্টের মাধ্যমে আপনারা রাজশাহী এক্সপ্রেস ট্রেনের সকল সুযোগ- সুবিধা ভাড়ার তালিকা, স্টেশন বিরতি, ছুটির দিন সব কিছু জানতে পারবেন। রাজশাহী এক্সপ্রেস ট্রেন নাম্বার ৫/৬। রাজশাহী এক্সপ্রেস- ৫ ট্রেনটি ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ যাতায়াত করে। রাজশাহী এক্সপ্রেস- ৬ ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ থেকে ঈশ্বরদী পথে চলে। রাজশাহী এক্সপ্রেস ট্রেনটি যাত্রা শুরু করে কমলাপুর রেলস্টেশন থেকে, শেষ করে চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে। অপরটি যাত্রা শুরু করে চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে, শেষ করে ঈশ্বরদী রেল স্টেশন থেকে। রাজশাহী এক্সপ্রেস ট্রেনটি সাপ্তাহিক ছুটি না থাকায় এটি সপ্তাহে সাতদিনেই চলাচল করে। রাজশাহী এক্সপ্রেস ট্রেন -৫ যাত্রা করতে গড় সময় লাগে ১০ ঘণ্টা ১০ মিনিট। এবং রাজশাহী এক্সপ্রেস-৬ নম্বর ট্রেনটি যাত্রা করতে গড় সময় লাগে প্রায় ৪ ঘণ্টা ১০ মিনিট।

যাত্রাপথের সেবা

রাজশাহী এক্সপ্রেস ট্রেনটি যাত্রীদের ভালো মানের পরিষেবা দেওয়ায় এটি খুবই জনপ্রিয়তা অর্জন করেছে। রাজশাহী এক্সপ্রেস ট্রেনটিতে ভ্রমণ করলে যেসব সেবা পাবেন তা হলো। ঘুমানোর ব্যবস্থা, পর্যবেক্ষণ সুবিধা, বিনোদনের সুবিধা, মালপত্র বহনের সুবিধা ও রাজশাহী এক্সপ্রেস ট্রেনতে রয়েছে আসন বিন্যাস।

রাজশাহী এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

ট্রেন ভ্রমণে সময়সূচী খুবই গুরুত্বপূর্ণ বিষয়। কারণ ট্রেন নির্দিষ্ট স্টেশন থেকে নির্দিষ্ট সময়েই যাত্রা শুরু করে।

  • রাজশাহী এক্সপ্রেস-৫= ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে ছাড়ে দুপুর ১২টা ২০ মিনিটে, চাঁপাইনবাবগঞ্জ পৌঁছায় রাত ১০টা ৩০ মিনিটে।
  • রাজশাহী এক্সপ্রেস-৬= চাঁপাইনবাবগঞ্জ থেকে ঈশ্বরদীর উদ্দেশ্যে ছাড়ে সকাল ৮টা ৩০ মিনিটে, ঈশ্বরদী পৌঁছায় দুপুর ১২টা ৪০ মিনিটে। এই রেকটি পরের দিন ভোর ৫টায় ঢাকা কমিউটার হয়ে ঢাকা যায়।

Bangladesh Railway

ধন্যবাদ আমার সম্পর্কে জানতে চাওয়ার জন্য। আমি কোন ব্যক্তি নই। আমি একটি প্রতিষ্টান যেখানে একাধিক ব্যক্তি কর্মরত। সুতরাং আমাদের সাথে জড়িত যে কেউ আমার এই প্রফাইল ব্যবহার করে তথ্য প্রকাশ করতে পারে। কোন অভিযোগ বা পরামর্শের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ

Related Articles

Back to top button