Train Schedule

কাপোতাক্ষ এক্সপ্রেস (Kapotaksh Express) ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

প্রিয় ভিউয়ার্স আজকে আমরা আলোচনা করবো কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে। তাই আপনারা যারা এই ট্রেনটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটটিতে এসেছেন তারা সঠিক ওয়েবসাইটে এসেছেন। আশা করি এখান থেকে আপনি এই বিষয়ে বিস্তারিত তথ্য জানতে পারবেন। অর্থাৎ আপনি যদি এই ট্রেনটিতে ভ্রমণ করতে চান অথবা এটি সম্পর্কে বিস্তারিত জ্ঞান লাভ করতে চান। যে ক্ষেত্রেই হোক না কেন এই পোস্টটি পড়লে আপনি এ বিষয়ে বিস্তারিত জানতে পারবেন। প্রথমে আমরা আপনাদের সামনে কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে সংক্ষেপে কিছু আলোচনা করব এবং পরবর্তী সময়ে এর সময়সূচী টিকিটের ভাড়া সহ বিস্তারিত সকল তথ্য তুলে ধরবো। কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি নম্বর হচ্ছে ৭১৫/৭১৬। বিভিন্ন ক্ষেত্রে এই নম্বরটি প্রয়োজন হয়ে থাকে তাই আমরা আপনাদের সহযোগিতার লক্ষ্যে ট্রেন নাম্বারটি দিয়ে রাখছি। আমরা সকলেই জানি এই ট্রেন চলাচল করে থাকেন খুলনা এবং রাজশাহী শহরের। দীর্ঘদিন ধরে এই ট্রেনটি এই পথে চলাচল করে আসছেন।

কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত একটি আন্তঃনগর ট্রেন। এইট ট্রেনটি দীর্ঘদিন ধরে তার পরিষেবার মাধ্যমে খুবই জনপ্রিয়তা অর্জন করেছেন খুলনা এবং রাজশাহী যাওয়ার পথে। এই ট্রেনটি আমাদের মাঝে যাত্রা শুরু করেন ১ মে ১৯৮৬ সাল থেকে । তিনটি এই দীর্ঘ পথ পাড়ি দিতে তেরোটি স্টেশনে বিরতি রাখেন। এর ভ্রমণ দূরত্ব প্রায় দুইশত 63 কিলোমিটার। জামাইল হিসাব করলে প্রায় একশ তেহাত্তর মাইল হয়ে থাকে।

কাপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে পারবেন এখানে। ভ্রমণের পূর্বে সময়সূচী সম্পর্কে জানা খুবই গুরুত্বপূর্ণ। সুতরাং যারা ভ্রমণের জন্য এই দিনটিকে বেছে নিয়েছেন তারা অবশ্যই এখান থেকে এটি এর সময়সূচী সম্পর্কে জানবেন। সময়সূচী আমরা আপনাদের সুবিধার জন্য সক আকারে দিয়ে রেখেছি। এবং এখানেই তুলে ধরেছি এই ট্রেনের ছুটির দিন। সুতরাং যারা সময়সূচী সম্পর্কে জানার জন্য এসেছেন তারা এখান থেকে জেনে নিন।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
রাজশাহী টু খুলনা শনিবার ১৪ঃ১৫ ২০ঃ১০
খুলনা টু রাজশাহী শনিবার ০৬ঃ১৫ ১২ঃ০০

কাপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী

ভ্রমণের ক্ষেত্রে যে বিষয়গুলি জানা গুরুত্বপূর্ণ তার মধ্যে একটি হচ্ছে ট্রেন ভ্রমণে বিরতি স্টেশন সময়সূচী সম্পর্কে জানা। আপনি যদি এই সময় সূচি সম্পর্কে জানেন তাহলে আপনার অলস পূর্ণ ভ্রমণ হবে না। জানতে পারবেন সঠিক সময় সূচি। কোন সময়ে কোন স্টেশনে ট্রেন বিরতি রাখেন এবং কখন কোন স্টেশন থেকে ছাড়েন এই বিষয়গুলো সম্পূর্ণভাবে জানতে পারবেন এখান থেকে। নিচে সময় সূচির টেবিল দোয়া রইল।

বিরতি স্টেশন নাম খুলনা থেকে (৭১৫) রাজশাহী থেকে (৭১৬)
নওয়াপাড়া ০৬ঃ৪৭ ১৯ঃ১৮
যশোর ০৭ঃ২৩ ১৮ঃ৪৬
মোবারকগঞ্জ ০৭ঃ৫৪ ১৮ঃ১৭
কোট চাঁদপুর ০৮ঃ০৭ ১৭ঃ৫৩
দর্শনা হাট ০৮ঃ৩২ ১৭ঃ২৬
চুয়াডাঙ্গা ০৮ঃ৫৯ ১৭ঃ০০
আলমডাঙ্গা ০৯ঃ২০ ১৬ঃ৪৩
পোড়াদহ ০৯ঃ৩৭ ১৬ঃ২৫
মিরপুর ০৯ঃ৫০ ১৬ঃ১৩
ভেড়ামারা ১০ঃ০৩ ১৬ঃ০০
পাকশী ১০ঃ১৮ ১৫ঃ৪৬
ঈশ্বরদী ১০ঃ৩৫ ১৫ঃ২০
আজিম নগর ১১ঃ০৭ ১৫ঃ০১

কাপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

যারা কাপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করেছেন তাদের সহযোগী এই পোস্ট। এখানে আমরা আসন ভেদে এই ট্রেনের ভাড়ার তালিকা তৈরি করেছি। সুতরাং যারা ভ্রমণের পূর্বে এর ভাড়া সম্পর্কে জানতে চান তারা অবশ্যই এই পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন। নিচে ভারত তালিকাটি দেওয়া রয়েছে আপনারা চাইলে সেখান থেকে জেনে নিতে পারেন কোন আসনের টিকেটের মূল্য কত।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন ২৬০ টাকা
শোভন চেয়ার ৩১০  টাকা
প্রথম সিট ৪১০  টাকা
স্নিগ্ধা ৫১৫ টাকা
এসি সিট ৬১৫ টাকা

Bangladesh Railway

ধন্যবাদ আমার সম্পর্কে জানতে চাওয়ার জন্য। আমি কোন ব্যক্তি নই। আমি একটি প্রতিষ্টান যেখানে একাধিক ব্যক্তি কর্মরত। সুতরাং আমাদের সাথে জড়িত যে কেউ আমার এই প্রফাইল ব্যবহার করে তথ্য প্রকাশ করতে পারে। কোন অভিযোগ বা পরামর্শের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ

Related Articles

Back to top button