Train Schedule

তূর্ণা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

তূর্ণ এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশের একটি অন্তঃনগর ট্রেন। এটি বাংলাদেশ রেলওয়ের পরিবারের অন্যতম ট্রেন গুলোর মধ্যে একটি। তূর্ণ এক্সপ্রেস ট্রেনটি মূলত ঢাকা থেকে চট্টগ্রাম, চট্টগ্রাম থেকে ঢাকা যাতায়াত করে। এই ট্রেনটির রয়েছে অনেক সুবিধা। এটিতে রয়েছে খাবারের ব্যবস্থা, নামাজের ব্যবস্থা, পেপার পত্রিকা পড়ার ব্যবস্থা, ঘুমানোর ব্যবস্থা, বিনোদনের ব্যবস্থা যেগুলোর মাধ্যমে আপনি আপনার ভ্রমণটি আনন্দদায়ক এবং আকর্ষণীয় করে তুলতে পারবেন।

তূর্ণ এক্সপ্রেস ট্রেন নাম্বার ৭৪১/৭৪২ । তূর্ণ এক্সপ্রেস ট্রেনটির ভ্রমণ দূরত্ব ৩৪৬ কিলোমিটার। ৩৪৬ কিলোমিটার দূরত্বে যাত্রা করতে গড় সময় লাগে ৬ ঘন্টা ৩০ মিনিট।

তূর্ণ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

তূর্ণ এক্সপ্রেস ট্রেনটির সময়সূচি নিয়ে কথা বলব এখানে। তূর্ণ এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রাম থেকে ঢাকা, ঢাকা থেকে চট্টগ্রাম রোডে নিয়মিত চলাচল করে। এই ট্রেনটির সাপ্তাহিক কোন ছুটি নেই । তূর্ণ এক্সপ্রেস ট্রেনটির ছুটির দিন, ছাড়া সময়, পৌছানোর সময় সবকিছুই নিজের টেবিলে দেওয়া হল।

স্টেশন ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু চট্রগ্রাম নাই ২৩ঃ৩০ ০৬ঃ২০
চট্রগ্রাম টু ঢাকা নাই ২৩ঃ০০ ০৫ঃ১৫

তূর্ণা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন  সময়সূচী

তূর্ণ এক্সপ্রেস ট্রেনটি ৩৪৬ কিলোমিটার দূরত্বে। সাতটি স্টেশনে বিরতি রাখেন । বিরতি স্টেশনের নাম সময়সূচী জেনে নিরাপদ ভ্রমণ করুন । তূর্ণ এক্সপ্রেস ট্রেনটির বিরতি স্টেশন ও সময়সূচী নিজের টেবিলে দাওয়া হল।

বিরতি স্টেশন নাম চট্রগ্রাম থেকে (৭৪১) ঢাকা থেকে (৭৪২)
ফেনী ০০ঃ২৯ ০৪ঃ৩৫
লাকসাম ০১ঃ১৭ ০৩ঃ৫১
কুমিল্লা ০১ঃ৪৫ ০৩ঃ২০
আখাউড়া ০২ঃ৪০ ০২ঃ১৫
বি-বাড়িয়া ০৩;০২ ০১ঃ৪০
ভৈরব বাজার ০৩ঃ২৭ ০১ঃ১৫
বিমান বন্দর ০৪ঃ৩৯ ২৩ঃ৫৭

তূর্ণা এক্সপ্রেস ট্রেনের ভাড়া তালিকা

তূর্ণ এক্সপ্রেস ট্রেনটিতে আপনি নতুন হয়ে থাকলে ভাড়ার তালিকা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। তূর্ণ এক্সপ্রেস ট্রেনের টিকিট ক্রয়ের জন্য টিকিট কাউন্টারে গিয়ে ক্রয় করতে পারেন। অথবা ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে ঘরে বসে টিকিট ক্রয় করতে পারবেন। তূর্ণ এক্সপ্রেস ট্রেনে ৪ টি আসন বিভাগ রয়েছে। একেকটি আসরের মূল্য একেক রকম। আপনার সামর্থ্য অনুযায়ী টিকিট ক্রয় করতে পারবেন। ভাড়ার তালিকা নিচে দেয়া হল ।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন চেয়ার ৩৬৫ টাকা
প্রথম বার্থ ৭৫৫ টাকা
স্নিগ্ধা ৬৭৬ টাকা
এসি বার্থ ১২৪৯ টাকা

Bangladesh Railway

ধন্যবাদ আমার সম্পর্কে জানতে চাওয়ার জন্য। আমি কোন ব্যক্তি নই। আমি একটি প্রতিষ্টান যেখানে একাধিক ব্যক্তি কর্মরত। সুতরাং আমাদের সাথে জড়িত যে কেউ আমার এই প্রফাইল ব্যবহার করে তথ্য প্রকাশ করতে পারে। কোন অভিযোগ বা পরামর্শের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button