Train Schedule

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ছুটির দিন, টিকেট ও ভাড়ার তালিকা

আপনি কি বোনাপোল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকিটের ভাড়া,  স্টেশন বিরতি ও ছুটির দিন খুঁজছেন। তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন, এখানে আমরা বেনাপোল এক্সপ্রেস ট্রেনটির সকল তথ্য তুলে ধরবো। যেসব তথ্য মনে রেখে আপনি নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে পারবেন।   বেনাপোল এক্সপ্রেস বাংলাদেশ রেলওয়ে পরিচালিত ঢাকা বোনাপোল রুটে চলাচলকারী আন্তঃনগর ট্রেন। এটি প্রথম পরিষেবা দিয়েছে ১৭ জুলাই ২০১৯। এই তারিখে বেনাপোল এক্সপ্রেস ট্রেন চলাচল শুরু করে। বেনাপোল এক্সপ্রেস ট্রেন নাম্বার ৭৯৫/৭৯৬ । ঢাকা টু বেনাপোল যাত্রা করতে বেনাপোল এক্সপ্রেস ট্রেনটির সময় লাগে প্রায় ৮ ঘণ্টা।

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

নিরাপদ ভ্রমণের নিশ্চিত করতে সময়সূচী খুবই গুরুত্বপূর্ণ বিষয়। নিরাপদ ভ্রমণ বা আনন্দদায়ক ভ্রমণের জন্য সময়সূচী খুবই গুরুত্বপূর্ণ । বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে ছয়দিন চলাচল করে। একদিন চলাচল বন্ধ রাখে। ওই দিন ছুটি, সেই ছুটির দিনটি হচ্ছে বৃহস্পতিবার। বেনাপোল এক্সপ্রেস ঢাকা (কমলাপুর স্টেশন) থেকে ২৩:১৫ মিনিটে যাত্রা শুরু করে এবং বেনাপোলে পৌছায় ০৮ঃ২০ মিনিটে। অন্যদিকে, এটি বেনাপোল থেকে ১২ঃ৪৫ মিনিটে ছেড়ে ২০ঃ৪০ মিনিটে ঢাকায় পৌছায়। আপনাদের বোঝার সুবিধার্থে বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী নিচে টেবিল করে দেওয়া হল।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু বেনাপোল বুধবার ২৩ঃ১৫ ০৮ঃ২০
বেনাপোল টু ঢাকা বুধবার ১২ঃ৪৫ ২০ঃ৪০

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন  সময়সূচী

 এখানে আলোচনা করবো বেনাপোল এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশনের সময়সূচি নিয়ে। আপনি যদি বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি ভ্রমণ করার সিদ্ধান্ত নিয়ে থাকেন, তাহলে এটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ বিষয়। কেননা ট্রেন ভ্রমণ কে আনন্দদায়ক করে তুলে স্টেশন বিরতি। ট্রেনের ভিতরের পরিবেশ এবং স্টেশন বিরোধী সবকিছু মিলেই অনেক মজার। বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি ঢাকা টু বেনাপোল যাত্রায় গড় সময় লাগে ৮ ঘণ্টা। আট ঘণ্টার এই ভ্রমণে বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি নয়টি স্টেশনে বিরতি রাখেন। বিরতি স্টেশনের নাম ও সময়সূচী নিজের টেবিলে দেওয়া হল।

বিরতি স্টেশন নাম বেনাপোল থেকে (৭৯৫) ঢাকা থেকে (৭৯৬)
ঝিকরগাছা ১৩ঃ১৪ ০৭ঃ৪৪
যশোর ১৩ঃ৩৫ ০৭ঃ০৫
মোবারকগঞ্জ ১৪ঃ২০ ০৬ঃ৩৫
কোট চাঁদপুর ১৪ঃ৩৩ ০৬ঃ২২
দর্শনা হাট ১৪ঃ৫৭ ০৫ঃ৫৬
চুয়াডাঙ্গা ১৫ঃ১৭ ০৫ঃ৩৫
পোড়াদহ ১৫ঃ৪৭ ০৫ঃ০১
ঈশ্বরদী ১৬ঃ২৫ ০৪ঃ০৫
বিমান বন্দর ২০ঃ০৭ ২২ঃ৪৩

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আপনি নতুন হয়ে থাকলে জেনে নিন ভাড়ার তালিকা। স্বল্প ব্যয়ে ভ্রমণ করতে চাইলে ট্রেনের বিকল্প নেই। কারণ অন্য সকল যানবাহনের খরচের থেকে ট্রেন ভ্রমণ খরচ অনেক  কম। আবার টেনে রয়েছে আসন ব্যবস্থা বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি চার বিভাগের আসন রয়েছে। ৫৩৪ টাকা থেকে ১৮৬৯ টাকা পর্যন্ত। আপনার সামর্থ্য অনুযায়ী টিকিট ক্রয় করে নিরাপদ ভ্রমন করুন। আসন বিভাগ ও টিকিটের মূল্য নিচের টেবিলে দেওয়া হল।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন চেয়ার ৫৩৪ টাকা
প্রথম সিট ১২১৩ টাকা
এসি সিট ১০১৩ টাকা
এসি বার্থ ১৮৬৯ টাকা

সকল ট্রেনের বিস্তারিত তথ্য পাবেন আমাদের সাইটে। আমাদের সাইটটি আপনার বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করে তাদের ভ্রমণ সহযোগী হতে পারেন। আশা করি উপরোক্ত তথ্য মনে রেখে নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে পারবেন এরপরেও কোন কিছু জানার থাকলে নিচের কমেন্ট বক্সে কমেন্ট করে জেনে নিতে পারেন আমরা সর্বদা আপনার কমেন্টের উত্তর দেওয়ার চেষ্টা করবো।

Bangladesh Railway

ধন্যবাদ আমার সম্পর্কে জানতে চাওয়ার জন্য। আমি কোন ব্যক্তি নই। আমি একটি প্রতিষ্টান যেখানে একাধিক ব্যক্তি কর্মরত। সুতরাং আমাদের সাথে জড়িত যে কেউ আমার এই প্রফাইল ব্যবহার করে তথ্য প্রকাশ করতে পারে। কোন অভিযোগ বা পরামর্শের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button