Train Schedule

যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী (Jamuna Express) টিকেট ও ভাড়ার তালিকা

এই পোষ্টের মাধ্যমে আপনি জানতে পারবেন যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ভাড়ার তালিকা ছুটির দিনসহ বিস্তারিত সকল তথ্য। আপনি যদি যমুনা এক্সপ্রেস ট্রেনটিতে ভ্রমণের সিদ্ধান্ত নিয়ে থাকেন অথবা ট্রেনটি সম্পর্কে জানার জন্য এসে থাকেন তাহলে সঠিক জায়গায় এসেছেন। আমরা বাংলাদেশ রেলওয়ে পরিচালিত অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে তথ্য সংগ্রহ করে আপনাদের সামনে উপস্থাপন করে থাকি। অফিশিয়াল ওয়েবসাইট এর পাশাপাশি আমাদের ওয়েবসাইটটি থেকে আপনারা বাংলাদেশ রেলওয়ে কৃত সকল ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, ছুটির দিনসহ বিস্তারিত সকল তথ্য জানতে পারবেন। এখানে আমরা কথা বলবো যমুনা এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে এটি বাংলাদেশ রেলওয় এর অধীনে পরিচালিত ঢাকা থেকে তারাকান্দি রেলওয়ে স্টেশন পর্যন্ত চলাচল করে থাকে । তাই আপনি যদি ঢাকা থেকে তারাকান্দি যেতে চান তাহলে বেছে নিতে পারেন এই ট্রেনটি।

যমুনা এক্সপ্রেস ট্রেনের ভ্রমণ এর পূর্বে আপনাদের যে সকল বিষয় জানা দরকার সে সকল বিষয়ে আমরা এই পোস্টের মাধ্যমে তুলে ধরবো। যমুনা এক্সপ্রেস ট্রেনটি যাত্রীদের জন্য কি কি সুযোগ সুবিধা দিয়ে থাকে সেই সকল বিষয়ের পাশাপাশি অসুবিধাগুলো নিয়ে কথা বলব এখানে। এই ট্রেনটি ঢাকা থেকে তারাকান্দি যাওয়ার জন্য মোট আটটি স্টেশনে বিরতি রাখেন। আপনারা এই বিরতির স্টেশন এবং বিরতি স্টেশনের সময়সূচী সম্পর্কেও জানতে পারবেন এই পোস্টের মাধ্যমে।

যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

সময়সূচী জানা জরুরী। এ কারণেই আমরা যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী দিয়ে আপনাদের সহযোগীতা করছি। এখানে আপনারা ঢাকা থেকে ছাড়ার সময় এবং তারাকান্দি পৌছানোর সময় জানতে পারবেন। একইভাবে জানতে পারবেন তারাকান্দি থেকে ছাড়ার সময় এবং ঢাকা পৌছানোর সময়। এছাড়া জানতে পারবেন ট্রেনটি সাপ্তাহিক ছুটি রয়েছে কিনা এবং থাকলে সেটি কি বার। লিকে এ সকল বিষয়ে সরকারের দেওয়া হয়েছে এতে আপনাদের বুঝতে কোন সমস্যা হবে না।

স্টেশন ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু তারাকান্দি নাই ১৬ঃ৪৫ ২২ঃ৫৫
তারাকান্দি টু ঢাকা নাই ০২ঃ০০ ০৭ঃ৪৫

যমুনা এক্সপ্রেস ট্রেন বিরতি স্টেশন ও সময়সূচী

আনন্দময় ভ্রমণের জন্য বিরতি স্টেশন সময়সূচী জানা খুবই গুরুত্বপূর্ণ। এর ফলে আপনি পূর্বেই জানতে পারবেন কোন সময় কোন স্টেশনে কত মিনিটের জন্য যমুনা এক্সপ্রেস ট্রেনটি বিরতি রাখবে। পূর্বেই আপনাদের জানিয়ে দিয়েছি যমুনা এক্সপ্রেস ট্রেনটি আরতি স্টেশনে বিরতি রাখেন। বিরতি স্টেশনের নাম গুলো এবং বিরতির সময় ছক আকারে নিচে দিয়ে দেওয়া রয়েছে। আপনি চাইলে সেখান থেকে জেনে নিতে পারেন বিরতি স্টেশন সময়সূচী।

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৪৫) তারাকান্দি থেকে (৭৪৬)
বিমানবন্দর ১৭ঃ১৭ ০৬ঃ৫০
জয়দেবপুর ১৭ঃ৪৭ ০৬ঃ২০
শ্রীপুর ১৬ঃ১৬ ০৫ঃ৪৮
গফরগাঁও ১৮ঃ৫৭ ০৫ঃ১২
ময়মনসিংহ ২০ঃ০০ ০৪ঃ২০
জামালপুর ২১ঃ২০ ০৩ঃ১০
সরিষাবাড়ী ২২ঃ১৫ ০২ঃ১৭

যমুনা এক্সপ্রেস ট্রেনের ভাড়া তালিকা

ভাড়ার তালিকা অনুসন্ধানকারী দের জন্য আমরা এখানে ভাড়ার তালিকাটি দিয়ে রাখছি। অনেক অনুসন্ধানের পর সঠিক ভাড়ার তালিকা টি আপনাদের সামনে উপস্থাপন করছি। আপনারা এখান থেকে ভাড়ার তালিকা জেনে ট্রেনে টিকিট ক্রয় করুন এবং সুন্দর ভ্রমণ নিশ্চিত করুন।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ১৮৫ টাকা
শোভন চেয়ার ২২০ টাকা
প্রথম সিট ২৯৫ টাকা
প্রথম বার্থ ৪৪০ টাকা
স্নিগ্ধা ৪২০ টাকা
এসি সিট ৫০৬ টাকা
এসি বার্থ ৭৫৪  টাকা

Bangladesh Railway

ধন্যবাদ আমার সম্পর্কে জানতে চাওয়ার জন্য। আমি কোন ব্যক্তি নই। আমি একটি প্রতিষ্টান যেখানে একাধিক ব্যক্তি কর্মরত। সুতরাং আমাদের সাথে জড়িত যে কেউ আমার এই প্রফাইল ব্যবহার করে তথ্য প্রকাশ করতে পারে। কোন অভিযোগ বা পরামর্শের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ

Related Articles

Back to top button