Train Schedule

পারাবত এক্সপ্রেস (Parabat Express Train Schedule) ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

আজকের এই পোস্টে আমরা আলোচনা করব পারাবত এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে। আপনার ভ্রমণের জন্য যেসব তথ্য জেনে রাখা দরকার সব কিছুই জানতে পারবেন এই পোস্টের মাধ্যমে। আপনি যদি পারাবত এক্সপ্রেস ট্রেনটিতে ভ্রমণের কথা ভেবে থাকেন তাহলে এই পোস্ট টি মনোযোগ সহকারে পড়ুন। এটি আপনার ভ্রমণ সহযোগী হবে। পারাবত এক্সপ্রেস বাংলাদেশ রেলওয়ে সার্ভিস এর একটি আন্তঃনগর ট্রেন। পারাবত এক্সপ্রেস বাংলাদেশ রেলওয়ে পরিবারের অন্যতম ট্রেন গুলোর মধ্যে একটি। এটি বাংলাদেশের অন্যতম দ্রুতগতির এবং বিলাসবহুল ট্রেন। এটি ঢাকা থেকে সিলেট যাতায়াত করে। আপনি যদি স্বল্প ব্যয়ে এবং দ্রুত ঢাকা থেকে সিলেট যেতে চান তাহলে এই ট্রেনটি বেছে নিন।

এই পোস্টে আপনি জানতে পারবেন পারাবত এক্সপ্রেস ট্রেনটি সময়সূচী, টিকিট ও ভাড়ার তালিকা, পারাবত এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ছাড়ার সময় ছুটির দিন এবং কখন কোথায় পৌঁছায় সবকিছু।

পারাবত এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

এখান থেকে আপনি জানতে পারবেন পারাবত এক্সপ্রেস ট্রেনটির সময়সূচি। পারাবত এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে সিলেট যাওয়ার পথে কোন কোন স্টেশনে কত মিনিটের জন্য বিরতি রাখেন এবং কোন স্টেশন থেকে কখন ছাড়ে সবকিছু। পারাবত এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে এক দিন বন্ধ থাকে সেটি হচ্ছে মঙ্গলবার। বিস্তারিত নিচে দেওয়া হল ।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু সিলেট মঙ্গলবার ০৬ঃ২০ ১৩ঃ০০
সিলেট টু ঢাকা মঙ্গলবার ১৫ঃ৪৫ ২২ঃ৪০

পারাবত এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন  সময়সূচী

 এখানে তুলে ধরবো পারাবত এক্সপ্রেস ট্রেনটির বিরতি স্টেশন ও সময়সূচী। পারাবত এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে সিলেট যাত্রাপথে কোন কোন স্টেশনে কত মিনিট বিরতি দেয় সবকিছু। পারাবত এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে সিলেট যাত্রাকালে দশটি স্টেশনে বিরতি রাখে। কোন স্টেশনে কত মিনিট  বিরতি রাখে এবং কখন গিয়ে পৌঁছায় জানতে নিজের টেবিলে চোখ রাখুন।

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭০৯) সিলেট থেকে (৭১০)
বিমান বন্দর ০৬ঃ৪৭ ২২ঃ২০
বড়াল ব্রিজ ০৭ঃ৫৩ ২০ঃ৫৩
বি- বাড়িয়া ০৮ঃ১৬ ২০ঃ৩০
আজিমপুর ০৮ঃ৪০ ২০ঃ০৮
নওয়াপাড়া ০৯ঃ২০ ১৯ঃ১৮
শায়েস্তাগঞ্জ ০৯ঃ৪৯ ১৮ঃ৫২
শ্রীমঙ্গল ১০ঃ৩০ ১৭ঃ৫৫
ভানুগাছ ১০ঃ৫৩ ১৭ঃ৩৩
কুলাউড়া ১১ঃ২৭ ১৬ঃ৫৮
মাইজগাঁও ১২ঃ০০ ১৬ঃ২৩

পারাবত এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

আপনি যদি ঢাকা টু সিলেট যাত্রায় নতুন হয়ে থাকেন অথবা পারাবত এক্সপ্রেস ট্রেনটি তে প্রথম যাত্রা করতে চাচ্ছেন তাহলে এখান থেকে জেনে নিন   পারাবত এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা। পারাবত এক্সপ্রেস ট্রেনটি টিকিট কাউন্টার থেকে ক্রয় করতে পারেন অথবা ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে ঘরে বসেই পারাবত এক্সপ্রেস ট্রেন টিকিট ক্রয় করতে পারবেন। টিকিটের মূল্য জানতে চোখ রাখুন নিজের টেবিলে।

স্টেশন শোভন চেয়ার শোভন চেয়ার স্নিগ্ধা
ব্রাহ্মণবাড়িয়া ১৩৫ ১৭৫ ২৫৩
আজিমপুর ১৫০ ২০০ ২৮৮
শায়েস্তাগঞ্জ ১৯৫ ২৬০ ৩৭৪
শ্রীমঙ্গল ২২৫ ২৯৫ ৪২৬
খুলনা ২৫৫ ৩৪০ ৪৮৯
সিলেট ২৯৫ ৩৯৫ ৫৬৪

আমরা চেষ্টা করেছি তথ্য দিয়ে আপনাকে সহযোগিতা করার জন্য। এরপরেও আপনার কোন প্রশ্ন থাকলে কমেন্ট বক্সে কমেন্ট করে জেনে নিতে পারেন। এই পোস্টের মাধ্যমে আপনার এতোটুকু উপকার হলে বন্ধু-বান্ধবের মাঝে শেয়ার করুন এবং সকল ট্রেনের বিষয়ে জানার আগ্রহ থাকলে আমাদের সাইট ভিজিট করবেন ধন্যবাদ।

Bangladesh Railway

ধন্যবাদ আমার সম্পর্কে জানতে চাওয়ার জন্য। আমি কোন ব্যক্তি নই। আমি একটি প্রতিষ্টান যেখানে একাধিক ব্যক্তি কর্মরত। সুতরাং আমাদের সাথে জড়িত যে কেউ আমার এই প্রফাইল ব্যবহার করে তথ্য প্রকাশ করতে পারে। কোন অভিযোগ বা পরামর্শের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ

Related Articles

Back to top button