Train Schedule

মহানগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী (Mohanagar Express) টিকেট ও ভাড়ার তালিকা

আপনি কি মহানগর এক্সপ্রেস ট্রেনটির সময়সূচি, টিকিটের মূল্য, ছুটির দিনসহ এই ট্রেনটির সম্পর্কে বিস্তারিত তথ্য খুঁজছেন ? তাহলে সঠিক জায়গায় এসেছে এখানে আপনি মহানগর এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে পারবে। নিরাপদ ভ্রমণের জন্য যে সকল বিষয় জানা জরুরী সেই সকল বিষয়ের পাশাপাশি আপনারা এখানে মহানগর এক্সপ্রেস ট্রেনটির সকল সুযোগ সুবিধা এবং অসুবিধা গুলো সম্পর্কেও জানতে পারবেন। এখানে আপনি জানতে পারবেন মহানগর এক্সপ্রেস ট্রেনটি যাত্রীদের জন্য কি কি সুযোগ সুবিধা দিয়ে থাকেন। এ কারণে আপনি যদি মহানগর এক্সপ্রেস ট্রেনটি ভ্রমণ করতে চান তাহলে এই পোস্টটি থেকে ট্রেনটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানুন।

মহানগর এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রাম এবং চট্টগ্রাম থেকে ঢাকা যাত্রা করে থাকেন। এই পথে আপনি ভ্রমণ করলে অবশ্যই মহানগর এক্সপ্রেস ট্রেনটি বেছে নিতে পারেন।

মহানগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

সময়সূচী খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। বিশেষ করে ট্রেন ভ্রমণে এটি অনেক গুরুত্বপূর্ণ। সময় অনুযায়ী যাত্রা করে থাকে ট্রেন। তাই সঠিক সময় জেনে স্টেশনে পৌঁছালো খুবই গুরুত্বপূর্ণ। এটি খেয়াল রেখে আপনাকে নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে হবে। তাই আমরা আপনাদের জন্য মহানগর এক্সপ্রেস ট্রেনটির সঠিক সময় সূচি নিয়ে উপস্থিত হয়েছি। সময়সূচী বলতে যে বিষয়টি আমরা তুলে ধরেছি সেটি হচ্ছে ছাড়ার সময় এবং পৌছানোর সময়। ছাড়ার সময় পৌছানোর সময় বলতে কখন ট্রেনটি কোন স্টেশন থেকে ছাড়েন এবং কখন কোন স্টেশনে গিয়ে পৌঁছায় এই বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এছাড়াও আপনি এখান থেকে ট্রেনটির ছুটির দিন জেনে নিতে পারবেন। নিশ্চিন্তে এটি জানা আপনার গুরুত্বপূর্ণ।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু  চট্টগ্রাম রবিবার ২১ঃ২০ ০৪ঃ৫০
চট্টগ্রাম টু ঢাকা রবিবার ১২ঃ৩০ ১৯ঃ১০

ঢাকা টু চট্টগ্রাম বিরতিস্থান এবং সময়সূচী

মহানগর এক্সপ্রেস ট্রেনটি ঢাকা টু চট্টগ্রাম যাওয়ার পথে যে স্টেশনগুলোতে বিরতি রাখে সেই সফল স্টেশনের নাম এবং বিরতির সময় জানা যাত্রীদের জন্য ভালো। এর ফলে আপনাদের ভ্রমর অলস হবে না । নিচে ছক আকারে দেওয়া হচ্ছে স্টেশন গুলোর নাম এবং বিরতির সময়। আশা করি সেখান থেকে বিরতি স্টেশন সময়সূচী জানতে আপনাদের কোন সমস্যা হবে না।

স্টেশনের নাম পৌছানোর সময়
ঢাকা ২১ঃ২০
বিমান বন্দর ২১ঃ৪৭
ভৈরব বাজার ২৩ঃ০৫
ব্রাহ্মণ বড়িয়া ২৩ঃ৩৩
আখাউড়া ০০ঃ০৫
কুমিল্লা ০১ঃ৪৭
লাকসাম ০২ঃ১৫
ফেনী ০৩ঃ০৩
চট্টগ্রাম ০৪ঃ৫০

চট্টগ্রাম টু ঢাকা বিরতিস্থান এবং সময়সূচী

মহানগর এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার পথে যে স্টেশনগুলোতে বিরতি রাখেন সেইসকল স্টেশনের নাম বিরতি সময় জানা থাকলে অলস পূর্ণ ভ্রমণ থেকে বাচা যায়। এছাড়া অনেকে এই সকল বিরতি স্টেশন এর সময়সূচী অনলাইনে অনুসন্ধান করে যায়। তাদের জন্য আমরা বিরতি স্টেশনের নাম এবং সময়সূচী তালিকাকারী দিয়ে রাখছি।

স্টেশনের নাম পৌছানোর সময়
চট্টগ্রাম ১২ঃ৩০
ফেনী ১৪ঃ০৪
লাকসাম ১৪ঃ৫৩
কুমিল্লা ১৫ঃ২০
আখাউড়া ১৬ঃ২০
ব্রাহ্মণ বড়িয়া ১৬ঃ৪২
ভৈরব বাজার ১৭ঃ১০
বিমান বন্দর ১৮ঃ৩২
ঢাকা ১৯ঃ১০

মহানগর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

ট্রেন ভ্রমণের ক্ষেত্রে ভাড়ার তালিকা টি গুরুত্বপূর্ণ এর কারণ হচ্ছে ট্রেনে রয়েছে আসন বিভাগ। আসুন ভেদে সেটের মূল্য একেকরকম হওয়ায়, অনেকেই টিকিট ক্রয়ের পূর্বে অনলাইনে অনুসন্ধান করে যায় ভাড়ার তালিকা টি সম্পর্কে বিস্তারিত জানার জন্য। ভ্রমণের পূর্বে আসল বিভাগ অনুযায়ী ভাড়া তালিকাটি জানা থাকলে আপনার জন্য উপযুক্ত আসনটি সহজেই নির্বাচন করতে পারবেন। উপযুক্ত আসনটি নির্বাচন করে টিকিট ক্রয় করুন এবং আনন্দময় ভ্রমণ করুন। নিচে আসুন ভেদে ভাড়ার তালিকা দেওয়া হল।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন চেয়ার ২৬৫ টাকা
প্রথম সিট ৪৮০ টাকা
স্নিগ্ধা ৬৭৫ টাকা
এসি সিট ৮০৮ টাকা

Bangladesh Railway

ধন্যবাদ আমার সম্পর্কে জানতে চাওয়ার জন্য। আমি কোন ব্যক্তি নই। আমি একটি প্রতিষ্টান যেখানে একাধিক ব্যক্তি কর্মরত। সুতরাং আমাদের সাথে জড়িত যে কেউ আমার এই প্রফাইল ব্যবহার করে তথ্য প্রকাশ করতে পারে। কোন অভিযোগ বা পরামর্শের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ

Related Articles

Back to top button